তামিম ইসমাইল
- tamimesmail - সুন্দর কি ? ৩০-০৪-২০২৪

মন কাঁদে মুজিবের লাগি তামিম ইসমাইল মন কাঁদে মুজিবের লাগি অশ্রু ঝরে চোখে, শিউলি গাছটা ভেঙ্গে পড়ছে সে ও কাঁদে দুঃখে। বসন্তের ঐ কোকিলটা আজ দিচ্ছে না-কো ডাক, বিচার চায় সে অত্যাচারীর পায়না যেন ফাঁক। সুক্ষচারি শকুনটা আজ ছেড়ে যাচ্ছে দেশ, বাংলাতে আর থাকবে না সে নেই-কো মুজিবের নির্দেশ। বিলের ধারের মাছরাঙ্গাটা অনাহারেই আছে চেয়ে, শূন্য বাংলা পূর্ণ করিবে মুজিব কে সে পেয়ে। ভোরবেলার ঐ মোরগটা আর দিবে না-কো ডাক, মুজিববিনা কে শুনিবে আমার এই বাক্। সবুজ-শ্যামল বাংলা এখন সবুজেতেই পূণ্য , বিলীন হয়ে যাচ্ছে সবি মুজিবেরি জন্য। ঝোপঝাড়ের ঐ ঝিঁঝিঁ গুলো আশায় রয়েছে মিছে, আবার যদি শুনিতে পাই মুজিব আছে বেঁচে। কানে বেজে উঠে যদি মুজিবের সে ভাষণ, গানে গানে ভরিয়ে তুলবো বাংলার মাঠ প্রাঙ্গণ। পুকুর পাড়ের জোনাকিরা কান পেতে রয়, মুজিব যদি বেঁচে থাকতো জ্বলতাম নির্ভয়। বলছি আমি কি হয়েছে! আছে তো তার কন্যা, চারদিকে চেয়ে দেখো বইছে উন্নয়নের বন্যা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।